হবিগঞ্জে ছাত্রদল-পুলিশের সংঘর্ষ

সংঘর্ষের সময় পুলিশের অবস্থান। আজ শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়ছবি: সংগৃহীত

হবিগঞ্জে জেলা ছাত্রদল ও পুলিশের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। আজ শনিবার বেলা ১টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় বিএনপির জেলা কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। ছাত্রদল বলছে, সংঘর্ষে তাদের প্রায় অর্ধশত নেতা-কর্মী আহত হয়েছেন।

পুলিশ, ছাত্রদল ও স্থানীয় সূত্রে জানা যায়, সারা দেশে ছাত্রদলের নেতা-কর্মীর ওপর হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করছিল জেলা ছাত্রদল। খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার একদল পুলিশ এসে তাদের কর্মসূচি পালন করতে বাধা দেয়। এ সময় ছাত্রদলের নেতা-কর্মী ও পুলিশ সদস্যদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। পরিস্থিতি সামলাতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

হবিগঞ্জে ছাত্রদল-পুলিশের সংঘর্ষ
সংঘর্ষের সময় অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। শনিবার বেলা ১টার দিকে হবিগঞ্জে জেলা শহরের শায়েস্তানগর এলাকায়
ছবি: সংগৃহীত

হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী প্রথম আলোকে বলেন, উচ্ছৃঙ্খল আচরণ করার সময় ছাত্রদলকে বাধা দেওয়া হয়। এ সময় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ হয়। এর সঙ্গে জড়িত আটজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করার সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ লাগে বলে জানান জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী। তিনি বলেন, পুলিশের হামলায় প্রায় অর্ধশত নেতা-কর্মী আহত হয়েছেন। পুলিশের আতঙ্কে আহত অনেকে হাসপাতালেও যেতে পারছেন না।

পূর্ববর্তী খবরবাংলাদেশ নিয়ে ফেসবুকের বিবৃতি
পরবর্তী খবরইউক্রেনে মার্কিন সমরাস্ত্রের বিশাল চালান খালাস; ‘হুমকি’ বলল রাশিয়া

Leave a Reply