হিলিতে কমতে শুরু পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলিতে পাইকারি বাজারে কমেছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ এবং কাঁচামরিচের দাম। তিন দিনের ব্যবধানে পেঁয়াজ কেজি প্রতি প্রকারভেদে পাঁচ থেকে ছয় টাকা কমে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা এবং কাঁচামরিচ কেজি প্রতি ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ টাকায়। আমদানি বেশি হওয়াতে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা।সোমবার (১৫ নভেম্বর) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

পেঁয়াজ এবং কাঁচামরিচ কিনতে আসা ক্রেতারা জানান,তিনদিন পূর্বে পেঁয়াজ এবং কাঁচামরিচের দাম অনেকটাই বেশি ছিল। এখন কিছুটা দাম কমেছে। তবে কাঁচামরিচ ৩০ টাকার নিচে এবং পেঁয়াজ ২০ টাকার মধ্যে থাকলে সাধারণ ক্রেতাদের জন্য সুবিধা হতো। সেইসঙ্গে বাজার মনিটরিংয়ের দাবিও জানান তারা।

পেঁয়াজ বিক্রেতা ফিরোজ হোসেন জানান, গত সপ্তাহে পেঁয়াজের আমদানি কম হওয়ায় দাম বৃদ্ধি ছিল। বর্তমানে চলতি সপ্তাহে আমদানি বৃদ্ধি পাওয়ায় কমতে শুরু করেছে দাম। সোমবার (১৫ নভেম্বর) হিলি পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে। আমদানি বেশি হলে আরও দাম কমতে পারে।

এদিকে কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব জানান, বাজারে কাঁচামরিচের সরবরাহ বৃদ্ধি এবং ভারত থেকে আমদানি অব্যাহত থাকায় কমতে শুরু করেছে দাম। গত তিনদিনের ব্যবধানে ১০ টাকা কমে কেজিপ্রতি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকায়। দাম কমায় ক্রেতার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

হিলি কাস্টমসের তথ্যমতে, চলতি সপ্তাহের দুই কর্ম দিবসে ভারতীয় ৩১ ট্রাকে ৮৩২ মেট্রিকটন পেঁয়াজ এবং ৪ ট্রাকে ৪২ মেট্রিকটন কাঁচামরিচ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

পূর্ববর্তী খবরপরিবেশ আলোকচিত্রী পুরস্কার পেলেন বাংলাদেশের শিমুল 
পরবর্তী খবরঈশ্বরদীতে ৬ অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধারা পেলেন ‘বীর নিবাস’

Leave a Reply