১০ বছরে পা রাখলো নওগাঁর বরেন্দ্র রেডিও

নাদিম আহমেদ অনিক, নওগাঁ প্রতিনিধি- নওগাঁয় বরেন্দ্র রেডিও ৯৯.২ এফএম এর ৯ম বর্ষপূর্তি পালন করা হয়েছে।৮মার্চ (সোমবার) শহরের উকিলপাড়ায় রেডিও ভবনের হলরুমে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে বর্ষপূর্তি পালন করা হয়।

তৃণমূলের কথা কে তুলে ধরার জন্য ২০১২ সালের ৮মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে নওগাঁর কন্ঠস্বর খ্যাত কমিউনিটি রেডিও ‘বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ,এম। কর্মীদের প্রচেষ্টায় জনপ্রিয় হয়ে উঠতে খুব বেশী সময় লাগেনা। শহরবাসীর মুখে মুখে চলে আসে রেডিওটির গৌরবময় সুনাম।নানা বাঁধা ও গুরুতর বিপত্তি ও থামাতে পারেনী রেডিওটির পথচলা। নানান দুর্যোগ মোকাবিলায় সচেতন মূলক অনুষ্ঠান প্রচারের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রেডিওটি। মহামারি করোনাভাইরাস এর অস্থিরতার সময়গুলোতো পৃথিবীবাসীকে সচেতন করতে সম্প্রচার কর্মীদের প্রচেষ্টায় সোস্যাল মিডিয়া ফেসবুক লাইভ এর মাধ্যমে নানান অনুষ্ঠান সম্প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে রেডিও বরেন্দ্র।’মীনা মিডিয়া আ্যাওয়ার্ড, বেস্ট কমিউনিটি রেডিও আ্যাওয়ার্ড, বিভিন্ন সামাজিক সংগঠনের আ্যাওয়ার্ড সহ বিভিন্ন সম্মাননা স্মারকের মাধ্যমে রেডিওটি সুনামও বয়ে এনেছে বহুবার।

তবে বর্তমান করোনা মহামারির কারনে স্বল্প পরিসরে রেডিওটির হল রুমে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে ৯ম বর্ষপূর্তি পালন করা হয়।

এসময় বরেন্দ্র রেডিওর স্টেশন ম্যানেজার সুব্রত সরকার বলেন, তৃণমূলের কথা কে তুলে ধরার জন্য বরেন্দ্র রেডিও প্রতিষ্ঠা করা হয়েছিল।বরেন্দ্র রেডিও সব সময় তৃণমূল পর্যায়ের মানুষের পাশে ছিলো এবং থাকবে, যে কোন দুর্যোগ মোকাবিলায় নানান অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে আজ বরেন্দ্র রেডিও ১০ম বছরে পা রাখছে। আমরা শ্রোতাদের কথা ভেবেই কাজ করে যাচ্ছি এবং আগামিতেও করবো।তাছারা বরেন্দ্র রেডিও ৯৯.২ এফ এর সাথে থাকার জন্য সকল সম্প্রচারকর্মী, শ্রোতা বৃন্দ ও শুভানুধ্যায়ীদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন স্টেশন ম্যানেজার।
এসময় সম্প্রচার কর্মীদের মাঝে উপস্থিত ছিলেন, নাজনীন নাহার শিমু,সুস্মিতা রায়,নাদিম আহমেদ অনিক,আলী হোসেন, সবনম কানন, রাকিব হাসান, সঞ্জয় বর্মন,মোঃ সিথিল প্রমুখ।

পূর্ববর্তী খবরকুবি বঙ্গবন্ধু পরিষদের একাংশের নেতৃত্বে ড. দুলাল-জুলহাস
পরবর্তী খবরস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলেক্ষ বাংলাদেশে শুভেচ্ছা সফরে এ কুলিশ ও সুমেদা এখন মোংলায়।

Leave a Reply