24 C
Dhaka
Sunday, December 4, 2022

২৮৩ সদস্য বিশিষ্ট জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা 

নাজমুল হোসেন, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ কমিটি দিল ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। প্রায় ১৯ বছর পর জবি শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক ২৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ২৮৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের অনুমোদনক্রমে উক্ত কমিটি ঘোষণা করা হয়। 

এর আগে ৩০ জুন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেছিল।

পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি পদে ৫৫ জন,  যুগ্ম সাধারণ সম্পাদক ৬৭ জন, সহ-সাধারণ সম্পাদক ৫৬ জন, সহ-সাংগঠনিক সম্পাদক ৫৭ জন, প্রচার সম্পাদক ১ জন, সহ-প্রচার সম্পাদক ২ জন, দপ্তর সম্পাদক ১ জন, সহ-দফতর সম্পাদক ২ জন, সাহিত্য প্রকাশনা সম্পাদক ১জন, সমাজসেবা সসম্পাদক ১ জন, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ১ জন, সাংস্কৃতিক সম্পাদক ১ জন, ক্রীড়া সম্পাদক ১ জন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ১ জন, ছাত্রী বিষয়ক সম্পাদক ১ জন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ১ জন, আইন বিষয়ক সম্পাদক ১ জন, অর্থ বিষয়ক সম্পাদক ১ জন, পাঠাগার বিষয়ক সম্পাদক ১ জন, ধর্ম বিষয়ক সম্পাদক ১ জন, যোগাযোগ বিষয়ক সম্পাদক ১ জন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক ১ জন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপণা বিষয়ক সম্পাদক ১ জন, মানবাধিকার বিষয়ক সম্পাদক ১ জন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ১ জন, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক ১ জন, স্কুল বিষয়ক সম্পাদক ১জন,সামাজিক ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক ১জন, ও সদস্য ১৮ জন নিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

আংশিক কমিটির চার মাস হয়ে গেলেও ক্যাম্পাসে না ঢুকার বিষয়ে জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম মুঠোফোনে জানান, আমরা যতবারই ক্যাম্পাসে ঢুকেছি, শিবির বলে অ্যাখায়িত করেছে। বার বার হামলাও হয়েছে। তাই আমরা পূর্ণাঙ্গ কমিটি দিয়ে কর্মীদের পরিচয়ের জন্য অপেক্ষা করছিলাম। এবার আমরা ক্যাম্পাসে ঢুকব।

জবি শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, দীর্ঘদিনের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের অপূর্ণাঙ্গ কমিটিকে পূর্ণতা প্রাপ্তির জন্য ১৯ বছর পর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি দিতে পেরে আমি ধন্যবাদ জানাতে চাই আগামীর রাষ্ট্রনায়ক, আমাদের সাংগঠনিক অভিভাবক জনাব তারেক রহমানকে। ধন্যবাদ জানাচ্ছি আমার রাজনৈতিক অভিভাবক কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি শ্রাবণ ভাই ও সাধারণ সম্পাদক জুয়েল ভাইকে।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো