29 C
Dhaka
Sunday, November 27, 2022

৩০% সিলেবাসের দাবিতে হাকিমপুরে এসএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

হিলি প্রতিনিধিঃ ৭০% থেকে ৩০% সিলেবাসে পরীক্ষার দাবিতে দিনাজপুরে হাকিমপুরে (হিলি) মানববন্ধন করেছেন ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা। তাদের দাবি না মানলে আগামীতে তারা আরও কঠোর অবস্থানে যাবে বলে জানায় এসব পরীক্ষার্থীরা।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২ টায় হাকিমপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন উপজেলার সকল ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা

এসময় এসএসসি পরীক্ষার্থী বখতিয়ার আহম্মেদ বলেন, আমরা করোনা মহামারির কারণে ঠিক মতো লিখাপড়া করতে পারিনি। পরীক্ষার জন্য আমাদের সময় নির্ধারণ করা হয়েছে ৭ মাস। এই স্বল্প সময়ের মধ্য ৭০% সিলেবাস শেষ করা সম্ভব নই। অথচ ২০২১ সালের পরীক্ষার্থীরা সময় পেয়েছে ১৮ মাস। আমরা শিক্ষামন্ত্রীর নিকট আবেদন করছি, তিনি যেন আমাদের জন্য ৩০% সিলেবাসের মধ্যে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেন।

১০ম শ্রেণির শিক্ষার্থী রফিকুল ইসলাম রনি জানান, কোভিড-১৯-এর কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা সিলেবাস শেষ করতে পারিনি। বেশির ভাগ শিক্ষার্থী বিদ্যালয়ের ক্লাসে পড়াশুনার উপর নির্ভরশীল। তাই বিশেষ বিবেচনায় আগামি ২০২২সালের এসএসসি পরীক্ষা গ্রুপ ভিত্তিক তিন বিষয়ে ও ৩০শতাংশ সিলেবাসে নেয়ার দাবি জানাচ্ছি।

এসএসসি পরীক্ষার্থী আহনাফ আহম্মেদ বলেন, করোনাকালীন আমরা স্কুলে যেতে পারিনি, আহামরি তেমন পড়াশোনা করতেও পারিনি। তাই আমাদের দাবি মানতে হবে, না মানলে আগামীতে আমরা আরও কঠোর অবস্থানে অবস্থান করবো।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো