৪১তম বিসিএসের প্রিলি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেই

প্রার্থীদের একটি অংশ পরীক্ষা পেছানোর দাবি জানালেও পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত আছে। এখন পর্যন্ত পরীক্ষা পেছানোর কোনো সিদ্ধান্ত নেয়নি সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

 

সোমবার (১৫ মার্চ) পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৯ মার্চ এই পরীক্ষা নেয়া হবে। এখন পর্যন্ত এই সিদ্ধান্তই আছে।

 

 

দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় এই পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে আজ রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করেছে ৪১তম বিসিএসের পরীক্ষার্থীদের একটি অংশ৷ তাঁদের দাবি, ৪১তম বিসিএস পরীক্ষার তারিখ পিছিয়ে বিশ্ববিদ্যালয়-কলেজের হল খোলা ও করোনার টিকা কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনঃনির্ধারণ করতে হবে। সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত হওয়া মানববন্ধনে অংশ নেন ৪১তম বিসিএসের কিছু প্রার্থী। এবার ৪১তম বিসিএসে আবেদন করেছেন প্রায় পৌনে পাঁচ লাখ প্রার্থী।

 

তবে পিএসসির যুক্তি হলো, এমনিতেই চারটি বিসিএসের জট লেগেছে। এ ছাড়া এই পরীক্ষাটি শুধু ঢাকায় অনুষ্ঠিত হবে না; দেশের বিভিন্ন এলাকায় হবে। স্বাস্থ্যওবিধিও কঠোরভাবে মেনে পরীক্ষাটি নেয়া হবে। সার্বিক দিক বিবেচনায় কমিশন পরীক্ষাটি নির্ধারিত সময়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 

সূত্র:- দৈনিক শিক্ষা।

 

পূর্ববর্তী খবর৪১তম বিসিএসের প্রিলি পরীক্ষা পেছানোর দাবি
পরবর্তী খবরঈশ্বরদীতে এবার লিচুর বাম্পার ফলনের সম্ভাবনা

Leave a Reply