৬ বছর পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল

বছর পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। তিনটি টিটোয়েন্টির পাশাপাশি দুটি টেস্ট খেলবে সফরকারীরা। আজ (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নভেম্বরডিসেম্বরে হতে যাওয়া পাকিস্তানের সফরসূচি চূড়ান্ত করেছে। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফর করেছিল পাকিস্তান। দীর্ঘ বিরতির পর আগামী নভেম্বরে বাংলাদেশে আসছে বাবর আজমরা। সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্ব শেষ হচ্ছে ১৪ নভেম্বর। বিশ্বকাপ ময়দান থেকে সরাসরি বাংলাদেশে চলে আসবে পাকিস্তান দল। তবে আগেভাগে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেলে হয়তো দেশে ফিরবে তারা। বাংলাদেশে এসে তিন দিনের কোয়ারেন্টিন করে ১৯ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এদিন বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

করোনাকালে ঘরের মাঠে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেভাবে কোভিড প্রটোকল মেনে সিরিজগুলো হয়েছে, পাকিস্তান সিরিজেও সেটিই বজায় থাকবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ‘আমরা যে মান ঠিক করেছি, সেই অনুযায়ীই আমাদের প্রটোকল ও জৈব সুরক্ষা বলয় হবে। আমাদের যে গাইডলাইন, সেটি সফরকারী দলকে অবহিত করা হবে।’

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সিরিজ একটি ভেন্যুতে অনুষ্ঠিত হলেও পাকিস্তান সিরিজ হবে দুই ভেন্যুতে। শুরুতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-পাকিস্তান। ১৯, ২০ ও ২২ নভেম্বর শেরেবাংলা স্টেডিয়ামে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সব ম্যাচই দিবারাত্রির। টি-টোয়েন্টি শেষে ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় দ্বিতীয় টেস্টে মুমিনুল হকদের বিপক্ষে লড়বে পাকিস্তান।

বাংলাদেশপাকিস্তান সিরিজের সূচি:

১৯ নভেম্বর: প্রথম টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর

২০ নভেম্বর: দ্বিতীয় টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর

২২ নভেম্বর: তৃতীয় টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর

২৬ নভেম্বর: প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

৪ ডিসেম্বর: দ্বিতীয় টেস্ট, শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দবেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন দৈনিক সত্যের সকালে। আজই পাঠিয়ে দিনsottersokal@gmail.com

পূর্ববর্তী খবরটি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মালিঙ্গা
পরবর্তী খবরকুবির প্রতিষ্ঠাকালীন উপাচার্য ড. গোলাম মাওলা ইন্তেকাল করেছেন

Leave a Reply