হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে ইউক্রেনকে হারাল নেদারল্যান্ডস

আজ চলতি ইউরো কাপের Group C-র ম্য়াচ ছিল। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস এবং ইউক্রেন। কিন্তু ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যই থাকে। কমলা ব্রিগেডের কাছে সুযোগ এলেও সেটা তারা কাজে লাগাতে পারেনি।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে আজ কঠিন লড়াই করল ইউক্রেন। তবে এই ম্যাচে শেষ হাসি হাসলেন নেদারল্যান্ডসের কোচ ফ্রাঙ্ক দি বোইয়ার। কারণ তাঁর দল ৩-২ গোলে ইউক্রেনকে পরাস্ত করেছে। সেইসঙ্গে তিনটে গুরুত্বপূর্ণ পয়েন্টও নিজেদের ঝুলিতে পুরে নিয়েছে।

আজ চলতি ইউরো কাপের Group C-র ম্য়াচ ছিল। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস এবং ইউক্রেন। কিন্তু ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যই থাকে। কমলা ব্রিগেডের কাছে সুযোগ এলেও সেটা তারা কাজে লাগাতে পারেনি। ৫ মিনিটের মাথায় গোল করার দুরন্ত একটা সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস। কিন্তু, ডেনজেল ডামফ্রাইসের শট অসাধারণ দক্ষতায় তালুবন্দি করেন ইউক্রেনের গোলরক্ষক জর্জি বাসচান। ৩৯ মিনিটে নেদারল্যান্ডসের হয়ে আরও একটা সুযোগ তৈরি করেছিলেন জর্জিনিও উইজনালডাম। কিন্তু, এবারও সেই কঠিন প্রাচীর হয়ে দাঁড়িয়ে পড়েন ইউক্রেনের গোলরক্ষক। ফলে কোনও দলই ব্যবধান বাড়াতে পারেনি।

ইউক্রেনও কয়েকটা মুহূর্ত তৈরি করার চেষ্টা করেছিল, কিন্তু ম্যাচ যত সামনের দিকে গড়িয়েছে নেদারল্যান্ডস যেন আরও বিপদজনক হয়ে উঠেছে। নেদারল্যান্ডসের কোচ ফ্রাঙ্ক দি বোইয়ার প্রথমার্ধে তাঁর দলের পারফরম্য়ান্সে যে যারপরনাই খুশি হয়েছেন, তা নিয়ে কোনও সন্দেহ ছিল না। মাঠ ছাড়ার আগে তাঁর চোখেমুখে একটা পরিতৃপ্তি দেখতে পাওয়া যাচ্ছিল। দ্বিতীয়ার্ধে এই দলটা যে আক্রমণের ঝাঁঝ আরও বাড়াবে, তা নিয়ে কোনও সন্দেহ ছিল না।

দ্বিতীয়ার্ধে সত্যিই এই ম্যাচের রং বদলে গেল। তবে শুধুমাত্র নেদারল্যান্ডস একাই নয়, দারুণ ফুটবল উহার দিল ইউক্রেনও। ম্যাচের ৫২ মিনিটে নেদারল্যান্ডসকে ১-০ গোলে এগিয়ে দেন জর্জিনিও উইজনালডাম। তাঁর বাঁ পায়ের শট গোলপোস্টের বাঁদিকের ওপরের কোনা দিয়ে এমনভাবে যায় যে ইউক্রেনের গোলরক্ষক জর্জি বাসচানের কিছু করার ছিল না। এরপর মাত্র ৬ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। গোলদাতা ওয়েগহোর্স্ট। তাঁর অসাধারণ হাফ-ভলিটা সত্যিই দেখার মতো ছিল। তবে জোড়া গোল হজম করেও ইউক্রেন কিন্তু হাল ছেড়ে দেয়নি। ৭৫ মিনিটে ইউক্রেনের সাত নম্বর জার্সিধারী আন্দ্রি জারমোলেঙ্কো কিছুটা হলেও কমান গোলের ব্যবধান। ইউক্রেনের এই উইঙ্গার সেই বাঁদিকের ওপরের কোনা দিয়ে বলটাকে বিপক্ষের জালে জড়িয়ে দেন।

পূর্ববর্তী খবরবাঘায় ধর্ষনের অভিযোগে আটক- ৩
পরবর্তী খবরনিজ দল আর্জেন্টিনাকে শিরোপা জেতানো সবচেয়ে বড় স্বপ্ন : মেসি

Leave a Reply