ঈদগাহ, গোরস্থান ও বিদ্যালয় রক্ষা করতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

নাহিদ হাসান রাজা, চারঘাট উপজেলা প্রতিনিধিঃ চারঘাটের জোতকার্তিক আদর্শ গ্রামের মসজিদ ঈদগাহ গোরস্থান ও প্রাথমিক বিদ্যালয় রক্ষা করতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বর্তমান সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান (মুকুল) এর জন্য এই প্রতিবাদ সভার আয়োজন কওে জোতকার্তিক আদর্শ গ্রামবাসী।

গতকাল বৃহস্পতিবার বিকেল ৪ টায় চারঘাট উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জোতকার্তিক গ্রামবাসী চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার কাছে স্বারকলিপি প্রদান করেন।

স্বারকলিপি সূত্রে ও মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী জানায়, “প্রায় ২৪ বছর ধরে সভাপতি ইদগাহ ও গোরস্থানের সভাপতি মোখতার হোসেন কোন উন্নয়নমূলক কাজ করেননি। জালসা করার নামে ঈদগাহ ও গোরস্থানের ১ লক্ষ ৯২ হাজার টাকা ভূয়া রশিদ ও বিভিন্ন খরচ দেখিয়ে সেই টাকা আত্নসাৎ করেন। এসব কথা গ্রামবাসী বারবার বলা সত্তেও তারা বিশৃঙ্খলা সৃষ্টি করেন এবং সেই টাকার কোন হিসাব দেননি।”

বর্তমান গ্রামবাসীর মনোনিত ও নির্বাচিত মৃত আবুল হোসেন বিজলের পূত্র সভাপতি এ.এইচ.এম কামরুজ্জামান (মুকুল) গ্রামের সমস্ত জনগনের সহযোগীতায় ও সবার মনজয় করে মসজিদ, ঈদগাহ ও গোরস্থানের উন্নয়ন করেছেন। কিন্তু জিন্নাত আলী ব্যক্তিগত স্বার্থের জন্য বার বার উন্নয়ন কাজে বাঁধা প্রদান করছেন। এমনকি তিনি বর্তমান সভাপতির কাছে চাঁদা দাবিও করেছেন।

মসজিদের ইট, খোয়া নিয়ে জিন্নাত আলী তার বাড়ির কাজে লাগিয়েছেন। কমিটির লোক টাকা চাইতে গেলে তিনি নানা রক অজুহাত দেখান। মসজিদ ও ঈদগাহ এর বিষয়ে সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবি জানান মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী।

এ বিষয়ে জানতে চাইলে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, “জোতকার্তিক আদর্শ গ্রামের মসজিদ, ঈদগাহ বিষয়ে একটি স্বারকলিপি পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।”

পূর্ববর্তী খবরবঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নিরাপত্তা দেবে এসএসএফ
পরবর্তী খবরকরোনায় দেশে ৭২ দিন পর সর্বনিম্ন ৭০ জনের মৃত্যু

Leave a Reply