26 C
Dhaka
Sunday, November 27, 2022

ঈশ্বরদীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান;জনসম্মুখে তেল বিক্রি জরিমানা আদায়

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদী বাজারে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হয়েছে।
বাজারের শ্যামল ষ্টোর দোকানের মালিক মুদি ব্যাবসায়ী শ্যামল পাল’র গোডাউনে এই অভিযান পরিচালিত হয়।

আজ ১০ মে (মঙ্গলবার) সকালে ঈশ্বরদী বাজারের শ্যামল ষ্টোরের গোডাউনে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১৮ হাজার লিটার সোয়াবিন ও সরিষার তেল জব্দ করা হয়েছে।
ঈশ্বরদীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান;জনসম্মুখে তেল বিক্রি জরিমানা আদায়
এরমধ্যে রয়েছে ১০ হাজার লিটার খোলা সোয়াবিন তেল,১হাজার ২ শত ৪৪ লিটার বোতলজাত সোয়াবিন তেল ও ৭ হাজার লিটার সরিষার তেল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা’র মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে উল্লেখিত পরিমাণ অসৎ উদ্দেশ্যে মজুদকৃত তেল জব্দ করে।

ঈদের আগে এসব ভোজ্য তেল সংগ্রহ করে বাজারে তেলের সংকট তৈরি করে নিজের গুদামে অবৈধভাবে মজুদ করেছিল শ্যামল ষ্টোরের মালিক শ্যামল পাল।
ঈশ্বরদীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান;জনসম্মুখে তেল বিক্রি জরিমানা আদায়

গোপন সংবাদের ভিত্তিতে শহরের নূরমহল্লা মাতৃমন্দিরের সামনে শ্যামল পালের গোডাউনে অভিযান পরিচালনা করেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিুরুল ইসলাম।

এসময় তিনি শ্যামল পাল কে ২০ হাজার টাকা জরিমানা ও ভোজ্য তেল জনসম্মুখে ঈদের পূর্বের দামে সাধারন ক্রেতাদের কাছে বিক্রি করার নির্দেশ দেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ঈশ্বরদীর নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান।

বিপুল পরিমাণ ভোজ্যতেল আটকের পর মাত্র ২০ হাজার টাকা জরিমানা করায় উপস্থিত ক্রেতা ও সাধারণ মানুষ ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন। একাধিক সাধারন ক্রেতা জানান,শ্যামল পালের গোডাউনে মালামাল জব্দ ও সিলগালা করা উচিত ছিল। শ্যামল পালের মতো ঈশ্বরদী বাজারে আরো বেশ কয়েকজন তেল মজুদদার ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন ক্রেতারা।

এ সম্পর্কিত আরও পড়ুন

Leave a Reply

লেখক থেকে আরো